পেয়ারা গাছের গোড়ায় যে ঘরোয়া জিনিস দিলে দ্রুত প্রচুর পরিমাণে ফুল ও ফল আসবে, রইলো ভিডিও সহ!

নিজস্ব প্রতিবেদন :- আমরা অনেকেই আমাদের বাড়ির বাগান সাজিয়ে তুলতে পছন্দ করে থাকি । অর্থাৎ নিজের বাড়ির মধ্যে সামান্য পরিমাণে বেশি জায়গা থাকলে সেই জায়গাতে বাগান তৈরি করার প্রবণতা দেখিয়ে থাকি । এই বাগান তৈরি প্রবণতা থেকে বিভিন্ন ধরনের গাছ বাড়িতে লাগানো হয় । তার মধ্যে অন্যতম একটি গাছ হলো পিয়ারা গাছ । বেশিরভাগ মানুষ বাড়িতে একটি হলেও পিয়ারা গাছ লাগিয়ে থাকে । কিন্তু ব্যাপারটা হচ্ছে এই গাছে যে হতে পারে এক অদ্ভুত ধরনের ঘটনা সেটা আপনারা হয়তো এর আগে জানতেন না ।

প্রসঙ্গত উল্লেখ্য বর্তমান সোশ্যাল মিডিয়ার যুগে ভাইরাল হতে চাই প্রত্যেকে । আমরা ইতিমধ্যে দেখি যে বিভিন্ন স্তরের মানুষ কিছু না কিছু করে রীতিমতো প্রতিদিনই ভাইরাল হয়ে উঠছে । উঠে আসছে খবরের শিরোনামে । কখনো আবার বিতর্ক মন্তব্য জন্য খবরের শিরোনামে উঠে এলেও বেশিরভাগ ক্ষেত্রে সোশ্যাল মিডিয়াতে দেখা যায় শিক্ষামূলক ও আনন্দদায়ক ভিডিও বা ছবি । তবে এক্ষেত্রে অভিনেতা এবং অভিনেত্রী দের বেশি সক্রিয় হতে দেখা যায়।

এর পাশাপাশি এ কথা অস্বীকার করার কোন জায়গা নেই যে বর্তমানে সোশ্যাল মিডিয়া এক জনপ্রিয় জনমাধ্যম হয়ে উঠেছে সকল প্রজন্মের মানুষের কাছে । শুধুমাত্র যে এই প্রজন্মের ছেলেমেয়েরা সোশ্যাল মিডিয়া ব্যবহার করে ভাইরাল হচ্ছে এমন কিন্তু নয় । তার পাশাপাশি আমাদের আগের প্রজন্ম মানুষরা কিন্তু সোশ্যাল মিডিয়ার প্রতি আসক্ত হয়ে পড়ছে ধীরে ধীরে এবং তাদের সেই সময়কার হারিয়ে যাওয়া প্রতিভাকে পুনরুদ্ধার করছে সোশ্যাল মিডিয়ার হাত ধরে ।তাই সোশ্যাল মিডিয়া বর্তমান প্রজন্মের জনপ্রিয় মাধ্যম হয়ে উঠছে এমনটা বলা যেতে পারে।

আমরা এমনটা জেনেছি যে সোশ্যাল মিডিয়া আমাদের কাছে মুক্ত শিক্ষা ক্ষেত্রে ।তাই এই সোশ্যাল মিডিয়াতে বিভিন্ন ধরনের শিক্ষার ভিডিও দেখা যায় । ঠিক যেমনটি দেখা গেল এবার । সম্প্রতি একটি ভিডিও প্রকাশিত হয়েছে ইউটিউবে সেখানে দেখা যাচ্ছে যে বাড়ির মধ্যে ছোট চারা পেয়ারা গাছ থেকে কিভাবে ক্লোনিং এর মাধ্যমে অর্থাৎ কলম তৈরি করে আপনি অন্য একটি চারা গাছ উৎপন্ন করতে পারবেন । এবং সেই চারা গাছটি সুস্থ-সতেজ একটি চারা গাছে পরিণত হবে । প্রতিটি স্টেপ সেখানে ফুটিয়ে তোলা হয়েছে নিদারুণভাবে । চাইলে আপনি একবার ভিডিওটি দেখে আসতে পারেন । কারণ সমস্ত কিছু এই প্রতিবেদনে বর্ণনা করা সম্ভব নয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *