ট্রেন থেকে রেল লাইনে নেমে প্লাটফর্মে উঠতে গিয়েই স্পিডে আসলো হাই স্প্রিড এ-ক্স’প্রেস ট্রে’ন, কোনোরকমে বাঁ-চ’লেন যুবক, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- একটুর জন্য ভা-গ্যের জো-রে বাঁ-চলো প্রা-ণ । আমরা প্রতিদিন আমাদের নিত্যদিনের জীবনযাপনের ক্ষেত্রে এমন বেশ কিছু ধরনের ঘটনার সাক্ষী থাকি যা রীতিমতো আমাদেরকে বারবার ভাবিয়ে তোলে । তার পাশাপাশি সচেতন করে তোলে ব্যা-পকভাবে । কারণ আমরা আমাদের কাজের মাধ্যমে কখনো কখনো এমন কিছু ধরনের কাজকর্ম করে থাকি যা ডেকে আনতে পারে মৃ-ত্যু অ-বধি । যদিও এই সমস্ত ঘটনার প্রমাণ বহুবার পাওয়া গেছে তবে সম্প্রতি পাওয়া গেল আরো একবার যা শুনলে বা দেখলে গা হি-ম হ-য়ে যা-বে ।

সোশ্যাল মিডিয়া অনেক সময় শিক্ষাক্ষেত্র হয়ে ওঠে আমাদের কাছে । অর্থাৎ এই মিডিয়াতে যে সব সময় রাজনৈতিক বা আলাদা কোন ধরনের ঘটনা দেখা যায় এমনটা কিন্তু নয় ।এর পাশাপাশি বিভিন্ন শিক্ষামূলক ভিডিও আমরা দেখতে পাই এই সোশ্যাল মিডিয়ার দরুন । আর এবার ঠিক সেরকমই একটি হলো । যেটি অবাক করে দিয়েছে নেট দুনিয়ার সমস্ত দর্শকদের।

সম্প্রতি ফেসবুকে একটি ভিডিও যথেষ্ট পরিমাণে ভাইরাল হয়েছে সেখানে দেখা যাচ্ছে যে একটি রেল লাইনের ধারে ঘটনা । সেখানে নেই কোন রেল গেট নেই কোন সতর্কবার্তা । তাই অ-বাধে পারাপার করে সেখানকার যাত্রীরা । নিরাপত্তা কে উপেক্ষা করে এই ধরনের যাতাযাত যেকোনো ধরনের বি-প-দের সম্মুখে ফেলতে পারে সেই এলাকার মানুষজন দেরকে । ঠিক সে রকম একটি ঘটনা উঠে এলো সেই ভিডিওর মাধ্যমে।

ভিডিওতে দেখা যাচ্ছে যে একদল মানুষ অ-বাধে বে-প-রোয়াভাবে রেললাইন পা-রা-পার করছে । কিন্তু হঠাৎই দু-রন্ত গ-তিতে অন্যদিক থেকে ছুটে আসে একটি এ-ক্সপ্রেস ট্রে-ন । কিন্তু তাদের তাতে নেই কোন আ-ক্ষেপ বা ভ-য় । তা সত্ত্বেও তারা সে রেললাইনের উপর দিয়েই ঝুঁ-কি-পূর্ণভাবে যাতায়াত করছে । এই ধরনের ঘটনা ভারতবর্ষের মতন দেশে একান্তই কাম্য নয় । তার পাশাপাশি সেই এলাকার মানুষজনদের কেউ সচেতন হতে হবে । এমনকি সচেতন হতে হবে প্রশাসনকে । মুহূর্তের মধ্যে ভিডিওটি ভাইরাল হয়েছে ব্যা-পক প-রিমাণে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *