খালি গঙ্গায় কলকাতায় হ’টাৎ করে এলো এলো বড় বা-ন, ভে’সে গেলো ডা’ঙা, স্রো’তে উ-ল্টে গেলেন অনেকেই, তু-মু’ল ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- গঙ্গা নয় এবার কলকাতার বুকে হুগলি নদীতে দেখা দিল বান আসার ঘটনা । এবং এই ঘটনা ক্যামেরাবন্দি হয়েছে ছ-ড়িয়ে প-ড়েছে সোশ্যাল মিডিয়াতে। সোশ্যাল মিডিয়া মানেই প্রতিদিন নিত্যনতুন অভিজ্ঞতার সম্মুখীন হওয়া। মুহূর্তের মধ্যেই বিশ্বের প্রতিটি কোনায় পৌঁছে যেতে পারে এই অন্যতম সামাজিক যোগাযোগ মাধ্যম। এমনকি মানুষের অবসর যাপনের প্রধান বিষয় হয়ে দাঁড়িয়েছে ইন্টারনেট জগত।

সকালে ঘুম থেকে ওঠা থেকে শুরু করে রাত্রে ঘুমাতে যাওয়া অবধি আমাদের হাতে স্মার্টফোন। সম্প্রতি সোশ্যাল মিডিয়া তে ভাইরাল হয়েছে এমন একটি ভিডিও যা আ-শ্চর্য্য তো ব-টেই তার সাথে ভ-য়-নক ও। আমরা দেখেছি অনেক সময় যে গঙ্গা নদীতে মাঝেমধ্যেই ছোটখাটো বা-ন আ-সে । অর্থাৎ জো-য়ার-ভা-টা লে-গেই থাকে । তার জন্য খুব একটা প্র-ভাব প-ড়ে পার গু-লিতে তেমন কিন্তু নয় ।

কারণ সেই সমস্ত জো-য়ার-ভা-টা বা জ-লো-চ্ছ্বাস খুব অনায়াসে সামলে নিতে পারবে সেখানকার মানুষ জনরা । তবে সম্প্রতি যে ভিডিওটি দেখা গেল সেটি রীতিমতো হাড় হিম করা ভিডিও। হুগলি নদীর কথা আমরা প্রত্যেকে জানি । গঙ্গার পাশাপাশি হুগলি নদী ও কলকাতার উপর দিয়ে ব-য়ে গে-ছে। বেশিরভাগ ক্ষেত্রে গঙ্গায় বান দেখা গেলেও জ-লো-চ্ছ্বা-স মাঝেমধ্যে হুগলি নদীতে দেখা যায় ।

এই ঘটনা সেই সত্যতা কে তুলে ধরেছে । সম্প্রতি ইউটিউবে যে ভিডিওটি প্রকাশিত হয়েছে সেখানে দেখা যাচ্ছে যে হুগলি নদীর তীরবর্তী অঞ্চলে বেশ কিছু মানুষের ভি-ড় জমেছে এবং তারা এটা দেখতে ভি-ড় করেছে যে হুগলি নদীর বুকে ঠিক কতটা বড় আকৃতির বা-ন আ-সতে চলেছে। পরবর্তী ক্ষেত্রে দেখা যায় যে সে বা-নের আকার যথেষ্ট বড় না হলেও তার তী-ব্রতা কিন্তু অনেক খানি ছিল । কারণ যখন সেটি পাড়ে আ-ছড়ে প-ড়ে তখন বোঝা যাচ্ছিল তার গ-তিবেগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *