খাওয়াদাওয়ার সাথে এই জিনিসটি খেয়ে এক সপ্তাহেই কমিয়ে ফেলুন ওজন, রইলো ভিডিওসহ কয়েকটি টিপস্

নিজস্ব প্রতিবেদন :- কথাতে আছে স্বাস্থ্যই সম্পদ। কিন্তু এই সম্পদ সঠিকভাবে রাখার দায়িত্ব আমাদের । অর্থাৎ শরীর যাতে সুস্থ স্বাভাবিক এবং সবল থাকে সে বিষয়ে লক্ষ্য রাখার দায়িত্ব আমাদের । তার পাশাপাশি বিভিন্ন বাইরের খাবার দাবার থেকে বিরত থাকা উচিত।

আজকালকার যুগে ছেলেমেয়েরা নিজের শরীরকে সুস্থ স্বাভাবিক এবং সচেতন রাখতে যোগ দিচ্ছে জিমে । সেখানে দিচ্ছে মাসে মাসে কাড়িকাড়ি টাকা । অথচ সেই সমস্ত জিনিস আপনি বাড়িতে করতে পারবেন বিনামূল্যে । তাহলে যদি বিনামূল্যে বাড়িতে বসে করতে পারেন সেই সমস্ত জিনিস তাহলে অতিরিক্ত টাকা দিতে যাবেন কেন আজকের এই প্রতিবেদনের মাধ্যমে তুলে ধরব কিভাবে মাত্র একমাসে মেদ ঝরিয়ে ফেলতে পারেন আপনি ।

এক ভিডিওর মাধ্যমে দেখানো হয়েছে যে মাত্র একমাসে কিভাবে শরীরের অতিরিক্ত মেদ কমিয়ে আনা যায় । মূলত বাড়িতে একটি পানীয় বা ড্রিংকস তৈরি করে আপনি অনায়াসে কমিয়ে ফেলতে পারেন আপনার শরীরের অতিরিক্ত মেদ । মাত্র এক মাস থেকে দু মাসের মধ্যে আপনি পাবেন এর ফল হাতেনাতে । আসুন দেখে নেওয়া যাক সেই পানীয় তৈরি করতে কি কি উপকরণ লাগে ।

প্রথমে আপনাকে মাঝারি আকারের একটি লেবু বেশ কয়েকটি অংশে কে-টে নিতে হবে এবং তারপর সেগুলিকে ভালোমতো ধুয়ে নিতে হবে । একটি পাত্রে সেগুলি রাখার পর তার মধ্যে যোগ করতে হবে দুটি দারুচিনি এবং এক চামচ কালো জিরে । তার পাশাপাশি যোগ করতে হবে আপনাকে আগে থেকে কে-টে রাখা কিছুটা পরিমাণ আদা । এরপর সমগ্র মিশ্রনটিকে উপকরণগু-লি কে ভালো মতন ভাবে ধুয়ে অন্য একটি পাত্রে রাখতে হবে ।

অপরদিকে একটি পাত্রে কিছুটা পরিমান জল নিয়ে তার মধ্যে আগে থেকে কেটে রাখা ও উপকরণ গু-লি দিয়ে কিছুক্ষণের জন্য ফু-টতে দিতে হবে গ্যাসের মধ্যে । ১৫ থেকে ২০ মিনিট পর যখন রঙ পরিবর্তন হয়ে আসবে তখন সেটি একটি ছাকনি সাহায্যে অন্য একটি পাত্রে রেখে দিন ।

তারপর সেটিতে মিষ্টি দেবার জন্য এক থেকে দেড় চামচ মধু মিশিয়ে দিন । আপনি চাইলে এটি সংরক্ষণ করে রাখতে পারেন পরবর্তী সময়ের জন্য । এই পানীয়টি আপনি প্রতিদিন সেবন করলে অতি অবশ্যই আপনার মেয়ের অনায়াসে ঝরে যাবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *